• Tue. Sep 17th, 2024

SAI VISION

सोच एवं व्यवस्था में परिवर्तन

Top Tags

থ্যালাসেমিয়া রোগীদের স্বাভাবিক রক্ত সঞ্চালনের দাবিতে পশ্চিম মেদিনীপুর মেডিক্যাল কলেজে আন্দলন ।

Bysrisaivision

Sep 6, 2024
Spread the love

গতকাল পশ্চিম মেদিনীপুর থ্যালাসেমিয়া হিমোফিলিয়া গার্ডিয়ান সোসাইটির উদ্যোগে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের স্বাভাবিক রক্ত সঞ্চালন ও ডে কেয়ার খোলার দাবিতে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় পশ্চিম মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। অভিভাবকদের নেতৃত্বে সুকুমার পাল, মুরসিদা বিবি, দেবনাথ দে, সিমা দণ্ডপাত, ছবি রানী মাইতি, প্রশান্ত মাহাত, এবং পিয়ালি মাইতি প্রমুখ হাসপাতালের MSVP, CMOH, ও ADM Health এর কাছে তাদের দাবিনামা পেশ করেন।

প্রতিবাদকারীদের দাবি, থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের রক্ত সঞ্চালন প্রক্রিয়া যাতে নিরবচ্ছিন্ন ও স্বাভাবিক থাকে, সেই বিষয়টি প্রশাসনের নজরে আনতে এই আন্দোলন। এছাড়াও, ডে কেয়ার চালুর দাবি জোরালোভাবে উত্থাপিত হয়।

প্রশাসনের পক্ষ থেকে ADM Health তিনদিনের মধ্যে সমস্যার সমাধানের আশ্বাস দেন, যা অভিভাবকদের মধ্যে আশার সঞ্চার করেছে। তাদের বিশ্বাস, এই আশ্বাস বাস্তবায়িত হলে তাদের সন্তানদের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার দ্রুত সমাধান হবে। সেচ্ছাসেবী মানিক মন্ডল মহাশয়ও এই প্রতিবাদ সভায় উপস্থিত থেকে আন্দোলনকে সমর্থন জানান।

অভিভাবকরা আশা করছেন, প্রশাসনের তরফ থেকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে এবং তাদের শিশুদের সঠিক চিকিৎসা পরিষেবা নিশ্চিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!